গতকাল ঐতিহাসিক ৭ ই মার্চে মাগুরায় জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে নির্মিত বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল উদ্বোধন ও শেখ রাসেল এমপিএল এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি মহোদয়। এ সময়ে তিনি ১১ কোটি ৫১ লক্ষ টাকা ব্যয়ে মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান আউটার স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজেরও শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আজকের এই ঐতিহাসিক দিনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত এ সকল স্হাপনা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের মধ্যে দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ, স্বাধীন পতাকা ও স্বাধীন মানচিত্র দিয়ে গেছেন। তিনি তার সারাটি জীবন ধরে গরীব,দুঃখী, অসহায় ও মেহনতী মানুষের মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। তাঁর ৭ই মার্চের ভাষণ বাঙালির রক্তে মুক্তির উন্মাদনা জাগিয়েছিলো। তাঁর কথায় ৭ কোটি বাঙালি সেদিন ঝাপিয়ে পড়েছিলো এক রক্তক্ষয়ী সংগ্রামে।এজন্য ৭ই মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসেবে সীকৃতি পেয়েছে।

প্রতিমন্ত্রী মহোদয় মুজিব বর্ষ উপলক্ষে মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়ামে আয়োজিত শেখ রাসেল এমপিএল টি২০ ক্রিকেট টুনামেন্টের ফাইনাল খেলা উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।উল্লেখ্য যে খেলায় ভায়না ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।প্রতিপক্ষ দল ছিল স্কাইহার্টস ক্রিকেট একাডেমি।পরবর্তীতে তিনি মাগুরা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাগুরার গণমানুষের নেতা মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ সাইফুজ্জামান শিখর, যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন,অতিরিক্ত সচিব (ক্রীড়া) মোঃ আব্দুল করিম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম, মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম,মাগুরা পুলিশ সুপার মোঃজহিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান জনাব পঙ্কজ কুমার কুন্ডু, পৌর মেয়র জনাব খুরশিদ হায়দার টুটুল সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলের নেতৃবৃন্দ প্রমুখ।